ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউট, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশ এবং দ্য আর্থ সোসাইটি বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে Clean Air and Renewable Energy for Bangladesh শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ ১৫ অক্টোবর ২০২২ শনিবার সমাপ্ত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. এস এম নাসিফ শামস্-এর সভাপতিত্বে অনুষ্ঠানে ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশ-এর আহ্বায়ক নাহিম রাজ্জাক, এমপি, বাংলাদেশ সোলার এনার্জি সোসাইটির সভাপতি অধ্যাপক ড. সাইফুল হক, ইউরোপিয়ান ক্লাইমেট ফাউন্ডেশনের কান্ট্রি লিড মনোয়ার মোস্তফা এবং দ্য আর্থ সোসাইটির নির্বাহী পরিচালক মোহাম্মদ মামুন মিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নবায়নযোগ্য শক্তির বিকল্প উৎসসমূহ চিহ্নিত করার উপর গুরুত্বারোপ করে বলেন, তরুণ প্রজন্মকে এক্ষেত্রে দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, দেশে ন্যানোটেকনোলজির বিকাশ ঘটাতে যৌথ সহযোগিতামূলক গবেষণা কার্যক্রম পরিচালনা করতে হবে।

উল্লেখ্য, এই কর্মশালায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সংস্থার ১০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ পরিচালক
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ক্যাপশন
ঢাকা বিশ্ববিদ্যালয় শক্তি ইনস্টিটিউট, ক্লাইমেট পার্লামেন্ট বাংলাদেশ এবং দ্য আর্থ সোসাইটি বাংলাদেশ-এর যৌথ উদ্যোগে Clean Air and Renewable Energy for Bangladesh শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ ১৫ অক্টোবর ২০২২ শনিবার সমাপ্ত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন। (ছবি : ঢাবি জনসংযোগ)